দ্যা স্কলারস ফোরামের কুইজ প্রতিযোগিতার ফল প্রকাশ

শিক্ষার নৈতিক উৎকর্ষ সাধন এবং শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা ও মেধা বিকাশের দৃঢ় প্রত্যয় নিয়ে গঠিত দ্যা স্কলারস ফোরাম আয়োজিত  ‘পলাশী দিবস অনলাইন কুইজ প্রতিযোগিতা-২০২০’ এর ফলাফল প্রকাশ করা হয়েছে।

আজ (২৯ জুন) সকাল ১০টার দিকে অনলাইনের মাধ্যমে প্রতিষ্ঠানটির নিজস্ব কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করা হয়। প্রতিষ্ঠানটির পরিচালক মুহাম্মদ হাফিজুর রহমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব মুহাম্মদ মুজিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ফোরামের যুগ্ম সদস্য সচিব আবুল খায়ের, অর্থ-সম্পাদক কে এম আশরাফুল ইসলাম ও অফিস-সম্পাদক আরিফ হোসাইন প্রমুখ।

এ সময় প্রতিষ্ঠানটির পরিচালক মুহাম্মদ হাফিজুর রহমান বলেন, শুরু থেকে আজ পর্যন্ত মেধাবীদের মেধার বিকাশ ও তাদেরকে আধুনিক বিশ্বের সঙ্গে প্রতিযোগী করে তোলার লক্ষ্যে ‘দ্যা স্কলারস ফোরাম’ নিরলসভাবে কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। সম্ভাবনাময় মেধাবী জাতি গঠনে স্কলারস ফোরামের কার্যক্রম অনেক বেশি আধুনিক ও বাস্তবসম্মত। জ্ঞানের রাজ্যে বিজয়ী হতে হলে, প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে। এ জন্য জ্ঞান অর্জনের বিকল্প কিছু নেই।

এছাড়া সদস্য সচিব মুজিবুর রহমান বলেন, এখন আধুনিক যুগ, এ যুগে প্রত্যেক বাবা-মা’র দায়িত্ব তাদের সন্তানদের স্বপ্ন দেখানো। মানুষ তাদের বন্ধুদের দ্বারা প্রভাবিত হয়। তাই বাবা-মাকেই সন্তানের সবচেয়ে নিকটতম বন্ধু ও সন্তানের জন্য ট্রেনিং ইনস্টিটিউট হয়ে যেতে হবে। এ সময় তিনি শিক্ষার্থীদের মেধার পাশাপাশি নৈতিক শিক্ষার গুরুত্ব দেওয়ার আহ্বান জানান।

রাজধানীর সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনলাইনে "ক" গ্রুপ (৫ম-৭ম শ্রেণি), "খ" গ্রুপ (৮ম-১০ম শ্রেণি) ও "গ" গ্রুপ (একাদশ-অনার্স ১ম বর্ষ) এই তিনটি গ্রুপে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত এ কুইজে প্রতি গ্রুপ থেকে ১ম, ২য় ও ৩য়সহ ১০ জন করে সর্বমোট ৩০ জনকে বিজয়ী ঘোষণা করা হয়। 

উল্লেখ্য, To lead the world be a scholar এই স্লোগানকে সামনে রেখে ১৯৯৫ সালে ‘দ্যা স্কলারস ফোরাম’ আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে। প্রতিষ্ঠালগ্ন থেকে প্রতি বছর বৃত্তি পরীক্ষারসহ নানা শিক্ষামূলক কর্মসূচির আয়োজন করে আসছে সংস্থাটি। সংবাদ বিজ্ঞপ্তি

ফলাফল দেখতে এখানে ক্লিক করুন

পাঠকের মন্তব্য