তারেক রহমান পরিবার থেকে শিষ্টাচার শেখেননি : প্রাণিসম্পদমন্ত্রী

অসভ্য, অনৈতিকতাপূর্ণ, দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত, একুশে আগস্টের গ্রেনেড হামলার ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত তারেক রহমান বিদেশে বসে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সম্পর্কে যে ভাষায় কথা বলে, তাতে মনে হয় শিষ্টাচার, সভ্যতা, ভদ্রতা তিনি পারিবারিকভাবে কোনোদিন শেখেননি বলে মন্তব্য করেছেন, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।

বুধবার (২ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ‘জেল হত্যা, আইনের শাসন, সংবিধান ও সাংবিধানিকতা’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন মন্ত্রী।

শ ম রেজাউল করিম বলেন, আজ দেশে যদি আইনের শাসন না থাকত, তবে বাংলাদেশ আজকের অবস্থানে পৌঁছাত না। শেখ হাসিনাকে হত্যা করতে চাইলেন যে খালেদা জিয়া, তাকে তিনি কারাগারে নার্সিং করার সুযোগ দিয়েছেন।

তিনি বলেন, খালেদা জিয়া আদালতের মহানুভবতা পাননি, জামিন পাননি। শেখ হাসিনা তাকে বলেন, তুমি জল খাও আর যাই খাও, বাসায় বসে খাও। এই মহানুভবতা শেখ হাসিনা ছাড়া কেউ কোনদিন দেখাতে পারতেন না। 

রেজাউল করিম বলেন, রাষ্টের কোনো ধর্ম থাকতে পারে না। ধর্মনিরপেক্ষতা হবে রাষ্ট্রের মূল স্তম্ভ। জিয়াউর রহমান যেই পথে শাসন করেছিলেন, তেমনি খালেদা জিয়া একই কায়দায় চালিয়েছেন, যা সংবিধান পরিপন্থী। এমনকি যুদ্ধাপরাধীদের রাজনীতি করার অধিকার দিয়ে মুক্তিযোদ্ধাদের অবমাননা করেছেন খালেদা জিয়া। বর্তমান সরকার ক্ষমতায় আসার কারণে যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। আইনের শাসন প্রতিষ্ঠা করেছে। সাত খুনের বিচার হয়েছে। দেশের সর্বোচ্চ আদালত রায় দিয়েছেন জিয়াউর রহমানের শাসনামল অবৈধ ও অসাংবিধানিক।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আইন সম্পাদক ড. ওহিদুর রহমান টিপুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু প্রমুখ।

এশিয়ামেইল/এএন

পাঠকের মন্তব্য