উখিয়ায় বাজারে অগ্নিকাণ্ড, তিন রোহিঙ্গার অগ্নিদগ্ধ লাশ উদ্ধার

কক্সবাজারের উখিয়ায় শরণার্থী ক্যাম্প সংলগ্ন কুতুপালং বাজারে বৃহস্পতিবার দিবাগত রাতে অগ্নিকাণ্ড ঘটে। জেলার উখিয়ার রাজাপালং ইউনিয়নে শরণার্থী ক্যাম্প সংলগ্ন কুতুপালং বাজারে অগ্নিকাণ্ডে তিনজন নিহত হয়েছেন।

স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য হেলাল উদ্দিন জানিয়েছেন, নিহত তিনজনই দোকানের কর্মচারী ও রোহিঙ্গা নাগরিক ছিলেন। অগ্নিকাণ্ডের সময় ওই তিনজন দোকানের ভেতরে ঘুমিয়ে ছিলেন বলে জানা গেছে। এ সময় আহত হয়েছে আরও কয়েকজন। এ ছাড়া অগ্নিকাণ্ডে বেশ কিছু দোকান ও অন্যান্য স্থাপনা পুড়ে গেছে।

কুতুপালং বাজারে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে। প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন ফায়ার সার্ভিসের কর্মীরা। উখিয়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার ইমদাদুল হক এ তথ্য জানিয়েছেন। তবে আগুনের সূত্রপাতের কারণ নিশ্চিত করতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

ইমদাদুল হক জানান, দিবাগত রাত আড়াইটার দিকে উখিয়ার শরণার্থী ক্যাম্প সংলগ্ন কুতুপালং বাজারের একটি দোকানে আগুন লাগার ঘটনা ঘটে। পরে খবরটি স্থানীয়রা ফায়ার সার্ভিস স্টেশনে অবহিত করেন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। পরে ভোর সোয়া ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরও জানান, অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়েছে বেশকিছু দোকানপাট ও অন্যান্য স্থাপনা। এ সময় ঘটনাস্থলে আগুনে পুড়ে তিনজন নিহত এবং আহত হয়েছেন আরও কয়েকজন। আহত ব্যক্তিদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতাল ও উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মীদের পাশাপাশি স্থানীয় লোকজনও অংশ নেন বলে জানিয়েছেন ইমদাদুল হক। তিনি আরও জানান, আগুনের সূত্রপাতের কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি। অগ্নিকাণ্ডে বেশ কিছু স্থাপনা পুড়ে গেলেও ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ নির্ধারণ সম্ভব হয়নি।

এশিয়ামেইল২৪/এম.এ.এম

পাঠকের মন্তব্য