দেশে করোনায় একদিনে মৃত্যুর রেকর্ড ১১৫ জন

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৪ হাজার ৫০৩ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও আট হাজার ৮২২ জন আক্রান্ত হয়েছে।

দেশে মোট নয় লাখ ১৩ হাজার ২৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে চার হাজার ৫৫০ জন। এ নিয়ে দেশে মোট আট লাখ ১৬ হাজার ২৫০ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫৬৫টি ল্যাবে ৩৫ হাজার ১০৫টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩৭ হাজার ৮৬টি। নমুনা শনাক্তের হার ২৫ দশমিক ১৩ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৩ দশমিক ৮২ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ১১৫ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৭২ জন ও নারী ৪৩ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১০ হাজার ৩২৫ জন ও নারী চার হাজার ১৭৮ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৫ জন ও ষাটোর্ধ্ব ৫৭ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ২৩ জন, রাজশাহী বিভাগে ২৩ জন,খুলনা বিভাগে ৩০ জন, বরিশাল বিভাগে দুজন, সিলেট বিভাগে তিনজন, রংপুর বিভাগে ১১ জন ও ময়মনসিংহ বিভাগে ছয়জন। এ ছাড়া সরকারি হাসপাতালে ৮৭ জন, বেসরকারি হাসপাতালে ১৯ জন ও বাসায় নয়জন মারা গেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী।

সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

এশিয়ামেইল ২৪/ মহ


 

পাঠকের মন্তব্য