ভারতে বিশ্বকাপ আয়োজন কঠিন দেখছেন: হাসি

আট দলের আইপিএল আয়োজন করতেই হিমশিম খেয়েছে ভারত। কড়া নিরাপত্তায় থাকা জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করেছে  করোনাভাইরাস, আক্রান্ত হয়েছেন একাধিক ক্রিকেটার। এমন অবস্থায় শঙ্কার মুখে টি-টোয়েন্টি বিশ্বকাপও!

ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকবে আরও বেশি দল, খেলা হবে আরও বেশি ভেন্যুতে। কিন্তু দেশটির করোনা পরিস্থিতি দেখে বিশ্বকাপ কিভাবে হবে, তা বুঝে উঠতে পারছেন না মাইক হাসি। আইপিএল চলাকালীন তিনি নিজেও যে করোনা আক্রান্ত হয়েছিলেন। 

ফক্স ক্রিকেটের সঙ্গে আলাপচারিতায় বললেন, আইসিসির উচিত বিকল্প পরিকল্পনা ঠিক করা। তিনি বলেন, 'আমার মনে হয়, ভারতের বিশ্বকাপ আয়োজন করা হবে খুবই কঠিন। আইপিএলে আটটি দল ছিল। বিশ্বকাপের জন্য সম্ভবত সমান দল বা আরও বেশি দল আসবে বাইরে থেকে, ভেন্যুও বেশি থাকবে।'

'বিভিন্ন শহরে যদি খেলা হয়, ঝুঁকি তখনই বেড়ে যায়। আমার মনে হয়, পরিস্থিতির জন্য তাদের আরও বড় পরিকল্পনা করতে হবে এবং সম্ভবত আরব আমিরাত বা অন্য কোথাও দেখতে হবে, যেখানে বিশ্বকাপ আয়োজন করা যায়। আমার মতে, ক্রিকেট বিশ্বের অনেক বোর্ডই ভারতে যাওয়ার ব্যাপারে বেশ নার্ভাস থাকবে' আরও যোগ করেন তিনি।

গত ৪ মে স্থগিত হয়েছে আইপিএল। অনুষ্ঠিত হয়েছিল মাত্র ২৯টি ম্যাচ। হাসি নিজেও পড়েছিলেন করোনার থাবায়।মহামারীর সঙ্গে লড়াইয়ে জিতেছেন ঠিকই। কিন্তু দেশে ফিরতে বড় ভোগান্তি পোহাতে হয়েছে তাকে দেশে ফিরে আছেন কোয়ারেন্টিনে।

এদিকে ২৯ মে বিশ্বকাপ আয়োজন নিয়েই বিশেষ জরুরি সভায় বসতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। শোনা যাচ্ছে, বিশ্বকাপের জন্য বিকল্প ভেন্যুরও চিন্তা-ভাবনা শুরু করে দিয়েছে বিসিসিআই।

 

পাঠকের মন্তব্য